হিজাব গাইড: গরমে যত্ন-১

বাইরে যখন তাপমাত্রা ৩৫ ডিগ্রী আর আপনি হিজাব পড়ে আছেন। অবস্থা যদি হয় এমন, তাহলে আপনি অবশ্যই আরামবোধ করছেন না। তবে বাইরের তাপমাত্রা যায় হউক, হিজাব তো আপনাকে করতেই হচ্ছে !! তাহলে কেন না আপনার এই হিজাব জার্নিটাকে কিছুটা আরামদায়ক করে নিবেন না? আজকের লেখায় নিয়ে এসেছি এমন কিছু টিপস যা এই গরমে আপনার হিজাব স্টাইলকে কিছুটা হলেও আরামদায়ক করতে সাহায্য করবে।

১. ভলিউম করে হিজাব করাটা আপাতত বাদ দিতে পারেন। দেখতে ফ্যাশনেবল হলেও যদি আরামটা মুখ্য হয় তবে তুলে রাখতে পারেন এই স্টাইল টাকে শীতকালের জন্যে। অতিরিক্ত গরমের কারণে যে আদ্র্র আবহাওয়া আমাদের, তাতে এমন ভলিউম করা হিজাব আপনার স্ক্যাল্পকে sweaty করে ফেলবে। এর ফলে আপনার চুল তেল চিটচিটে হয়ে যাবে এবং খুশকিজনিত সমস্যা দেখা যেতে পারে। 

ভলিউম ছাড়া সিম্পলি হিজাব স্টাইল

২. এই গরমে ready to wear হিজাব করাটাই সহজ সমাধান। Ready to wear হিজাব মূলত এমন একটি হিজাব যা ইতিমধ্যে সেলাই করা তাই এটি আপনার মাথায় পুরোপুরি ফিট হবে। আপনাকে এটিকে গুছিয়ে পড়া অথবা এটি সাজানোর জন্যে পিন করার দরকার নেই। এক মিনিটের মধ্যে আপনি প্রস্তুত এবং আপনাকে গরম লাগবে কিনা সে বিষয়ে চিন্তা করতে হবে না কারণ এটি কেবলমাত্র একটি কাপড়ের লেয়ার। 

Ready to wear হিজাব

৩. ক্লাসিক, আঁটসাঁট হিজাব স্টাইল দেখতে ভাল লাগতে পারে কিন্তু এটি কখনও কখনও দমবন্ধকর হতে পারে এই গরমে। তাই চেষ্টা করুন একটু flowy হিজাব স্টাইল করার। মানে অনেক পিন না করে সিম্পলি মাথায় পেঁচিয়ে নিতে পারেন। এটি আরামদায়ক হবে এবং ভালোভাবে carry করতে পারলে স্টাইলিশ ও লাগবে। 

Flowy হিজাব স্টাইল

৪. হালকা সুতি টাইপ হিজাব সিলেক্ট করুন এই গরমে পড়ার জন্যে। অন্যান্য মেটেরিয়াল এর হিজাব গুলি দেখতে gorgeous হলেও রেগুলার আউটফিট হিসেবে মোটেও আরামদায়ক নাহ। সুতি হিজাব আপনার স্কাল্পকে breathing এ সাহায্য করবে।

আশা করছি এই টিপস গুলো মেনে চললে এই গরমে কিছুটা হলেও আরামদায়ক হবে আপনার হিজাব জার্নি। 

Leave a Reply