খুশকি দূর করার অভিযান!

চুল আমাদের সৌন্দর্যের একটি গুরুত্বপূর্ণ অংশ। চুল ঘন, পাতলা, কোঁকড়া বা সিল্কি যেমনই হোক না কেনো, নিজের চুল আরও সুন্দর করে তোলার চেষ্টা সবারই থাকে। কিন্তু খুশকির যন্ত্রণায় সেই চেষ্টা প্রতিবারই বিফলে যায়। খুশকি দূর করতে তাই  সারাবছর জুড়ে চুলের প্রতি কিন্তু আমাদের এক্সট্রা যত্ন নিতেই হয়। আবহাওয়ার পৰিৱর্তনের জন্য এখন অনেকেরই চুলে খুশকির সমস্যা বেড়ে গিয়েছে আগের চেয়ে বেশি। তাই অর্গানিক প্রোডাক্ট দিয়ে ঘরে বসে খুব সহজে নিজেই করতে পারেন ড্যানড্রাফ সমস্যার সমাধান। এগুলোর মধ্যে থেকে বেছে নিতে পারেন আপনার সুবিধামতটি:

🥥 অর্গানিক কোকোনাট অয়েল হালকা গরম করে চুলের গোঁড়ায় ম্যাসাজ করতে হবে। অন্তত এক ঘন্টা অবশ্যই চুলে তেল রাখতে হবে যেন সম্পূর্র্ণ পুষ্টিগুণ আপনার চুল শুষে নিতে পারে। অনেকে ওভারনাইট  চুলে তেল রেখে পরের দিন শ্যাম্পু করে ফেলেন, যা কাজে দেয় আরো ভালো। নিয়মিত ব্যবহারে খুশকি দূর হওয়ার সাথে চুলের স্বাস্থ্যের উন্নতিও হবে চোখে পড়ার মতো।

🍈 আমলকি পাউডার এর সাথে মেহেদি/ডিম//অ্যালোভেরা/অলিভ ওয়েল মিশিয়ে কুসুম গরম পানিতে ১ ঘন্টা ভিজিয়ে প্যাক তৈরি করুন। মিশ্রণটি পুরো চুলে ম্যাসাজ করে এক ঘন্টা পর ধুয়ে ফেলুন। খুশকি দূর করতে এটি খুবই কার্যকর। প্যাকটি তৈরির জন্য Mintique এর আমলা প্যাক কিংবা Hair Food এর আমলা পাউডার ব্যবহার করতে পারেন।

আমলকি পাউডার দিয়ে প্যাক বানিয়ে খুশকি দূর করতে পারবেন

🌿 খুশকি দূর করতে মেহেদী পাউডারের সাথে লেবু এবং টক দই মিশিয়ে লাগাতে পারেন। আপনার চুল যদি শুষ্ক ধরণের হয় তাহলে প্যাকের সাথে মধুও যোগ করে নিতে পারেন। এক্ষেত্রে, Hair Food এর মেহেদি প্যাক খুবই কার্যকরী।

🍚 টক দইয়ের সাথে লেবু মিশিয়ে Hair Food এর হেয়ার প্যাকটি ব্যবহার করে খুশকি দূর করতে পারেন। Mintique এর হেয়ার প্যাকটিও ড্রাই স্ক্যাল্পে পুষ্টি যুগিয়ে খুশকি প্রতিরোধ করে।

All purpose Hair Pack from Mintique to prevent Dandruff

🥑 Fruiser Olive Oil with Avocado মাথার স্ক্যাল্পকে কন্ডিশনিং করে ফলে খুশকি তৈরী হওয়া বন্ধ হয়।

🍈 Hair Food মেথি আমলা তেল চুলের গোঁড়ায় ১৫ মিনিট ম্যাসাজ করে সাথে সাথে ধুয়ে ফেলতে পারেন বা সারা রাত রেখে পরদিন শ্যাম্পু করতে পারেন। খুশকি দূর হওয়ার সাথে এটি দ্রুত চুল লম্বা করতে কার্যকর।চুল যতই সুন্দর হোক, উপর থেকে খুশকি দেখা গেলে পুরো সৌন্দর্যটাই মাটি। আর খুশকির কারণে চুলপড়া সমস্যা দেখা তো দেয়-ই। তাই অবশ্যই সঠিকভাবে চুলের যত্ন নিয়ে অর্গানিক উপায়েই চুল রাখুন ড্যানড্রাফমুক্ত!

চুল যতই সুন্দর হোক, উপর থেকে খুশকি দেখা গেলে পুরো সৌন্দর্যটাই মাটি। আর খুশকির কারণে চুলপড়া সমস্যা দেখা তো দেয়-ই। তাই অবশ্যই সঠিকভাবে চুলের যত্ন নিয়ে অর্গানিক উপায়েই চুল রাখুন ড্যানড্রাফমুক্ত!

Leave a Reply