ত্বক সুস্থ রাখতে অর্গ্যানিক মেকআপ রিমুভার

পার্টি মেকআপ নিয়ে আপনি দাওয়াতে গেলেন, সবার চোখের মধ্যমনি যেন আপনি-ই! এতো এতো প্রশংসা নিয়ে বাসায় এসে টায়ার্ড, আলসেমির জন্য মেকআপ না তুলেই ঘুম। এমন কাহিনী আমাদের কার সাথে না ঘটেছে? নামি-দামি সব মেকআপ ব্র্যান্ডসতো ব্যবহার করা হলো, কিন্তু তার ক্ষতিকর প্রভাব থেকে আপনার ত্বককে বাঁচাবেন কী করে?

মেকআপ রিমুভ করুন স্কিন ফ্রেন্ডলি সব মাইল্ড ইনগ্রিডিয়েন্টস দিয়ে


জেনে রাখা প্রয়োজন, সঠিকভাবে মেকআপ রিমুভ না করা ত্বকের জন্য সবচেয়ে ক্ষতিকর। মেকআপ আইটেমগুলোতে থাকে ক্ষতিকর সব ইনগ্রিডিয়েন্টস ও  কেমিক্যালস। দীর্র্ঘক্ষন মেকআপ ত্বকে থেকে গেলে এবং দিনশেষে ঠিকমতো না উঠানো হলে কেমিক্যাল রিয়েকশানের ফলে আমাদের ত্বকের মারাত্ত্বক ক্ষতি হতে থাকে। মেকআপ ইনগ্রিডিয়েন্টস গুলো ত্বকে বেশিক্ষন রাখলে ত্বকের পোরস ক্লগড হয়ে যায়। ফলে ত্বকে ময়লা জমে একনে , পিম্পলস ও র‍্যাশ হতে পারে। অকাল বার্র্ধক্য, ত্বক কুচকে যাওয়া ও রিঙ্কেলসের মতো সমস্যা ও  দেখা যায় সঠিক উপায়ে মেকআপ রিমুভ না করলে। যারা নিয়মিত মেকআপ করেন, তাদের জন্য মেকআপ তোলার দিকে ফোকাস করা খুবই গুরুত্বপূর্র্ণ। বাজারের অধিকাংশ মেকআপ রিমুভারে প্যারাবিন ও মিনারেল অয়েল ব্যবহার করা হয় যা ত্বকের জন্য আরো বিপদ ডেকে আনে। তাহলে উপায়?

মেকআপ রিমুভ করুন স্কিন ফ্রেন্ডলি সব মাইল্ড ইনগ্রিডিয়েন্টস দিয়ে। যেমন,

১। অলিভ অয়েল মেকআপ রিমুভার হিসাবে দারুন কাজ করে। FRUISER Olive Oil একদম পাতলা ও লাইটওয়েট হওয়ায় মেকআপ তোলার পর ত্বক একদম গ্রিসি বা তেল চিটচিটে হয়না। অলিভ অয়েলের গুনে মেকআপ উঠানোর পরেও ত্বক ধরে রাখে লাবণ্য ও দীপ্তিময়তা।  

২। যারা সোপবেসড মেকআপ  রিমুভার পছন্দ করেন তারা ব্যবহার করতে পারেন Ribana  Make-Up Remover। মাত্র এক মিনিটেরও কম সময়ে আপনার হেভি মেকআপ তুলে ফেলতে এর কোনো বিকল্প হতে পারেনা। বেশিরভাগ সময়ে আমরা সময়ের  অভাব বা তাড়াহুড়ার কারণেই মেকআপ তোলার দিকে খেয়াল রাখিনা। কিন্তু এই সোপটি দিয়ে নিমিষেই মেকআপ তুলে ফেলা যায় এবং কোনো ঝামেলাও পোহাতে হয়না। সম্পূর্র্ণ অর্র্গানিক পদ্ধতিতে মেকআপ রিভুব করার জন্য এর চেয়ে সহজ পদ্ধতি আর কি হতে পারে?


রিবানা মেকআপ রিমুভার সোপ দিয়ে ফুল কাভারেজ মেকআপও সহজেই তুলে ফেলতে পারবেন ঝামেলা ছাড়াই

৩। ত্বকের ক্ষতি করা ছাড়াই মেকআপ রিমুভ করার আরেকটি অসাধারণ উপায় নারকেল তেল ব্যবহার করা। নারকেল তেলের বহুবিধ ব্যবহারের মধ্যে মেকআপ রিমুভারের ব্যবহারটি আমরা অনেকেই জানিনা বিধায় করিনা। কিন্তু এক্সট্রা ভার্র্জিন কোকোনাট অয়েল ব্যবহার করলে কোনো ঘষা মজা ছাড়াই মেকআপ তুলে আসে এক নিমিষে। কটন বলে একটু নারকেল তেল নিয়ে তা সরাসরি মেকআপের উপর এপ্লাই করা যায়। পুরো মেকআপ উঠে আসলে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিলেই আপনার কাজ শেষ! একাধিক গবেষণায় দেখা গেছে যে সার্বিকভাবে স্কিনের উন্নতি ঘটানোর মধ্যে দিয়ে সৌন্দর্য বাড়াতে নারকেল তেলের ভূমিকা অপরিসীম।

       তাই আর নয় মেকআপ তোলার ব্যাপারে অবহেলা। আপনি মেকআপ যতই করুন না কেন, দিনশেষে মেকআপ রিমুভের দিকেও আপনার যত্ন নেওয়া উচিত সবচেয়ে বেশি। পার্শপ্রতিক্রিয়া ছাড়া অর্র্গানিক উপায়ে মেকআপ তুলে আপনার স্কিনকে রাখুন ফ্লোলেস ও রিফ্রেশড!

Leave a Reply