বহুগুণের আমলা পাউডার

অতিরিক্ত চুল পড়ার সমস্যা? চুলের উজ্জ্বলতা কমে যাচ্ছে সেই সাথে চুল হচ্ছে রুক্ষ? চুলের এসকল সমস্যার সমাধানে আমলকিকে বলা যায় প্রকৃতির এক জাদুকরী উপাদান ।  চুলে পুষ্টি যোগাতে কিংবা চুলের উজ্জ্বলতা ও সৌন্দর্য বৃদ্ধির জন্য আমলার চেয়ে ভালো আর কিছু হতে পারে না। তবে এর গুনাগুণ কিন্তু এখানেই সীমাবদ্ধ নয়। আমলা আমাদের ত্বকের পাশাপাশি স্বাস্থ্যরক্ষায়ও বেশ কার্যকরি একটি উপাদান। চলুন জেনে নেই এর বহুগুণ সম্পর্কে –

  • চুলের যত্নে আমলা – চুল পড়া কমাতে আমলার কোনো বিকল্পই হতে পারে না। সেইসাথে যারা খুশকির সমস্যাতেও ভুগছেন তারা চোখ বন্ধ করে আমলা পাউডার ব্যবহার করা শুরু করতে পারেন। নিয়ম করে সপ্তাহে একদিন আমলা প্যাক লেবুর রস ও টক দই এর সাথে মিশিয়ে মাথার স্ক্যাল্প ও চুলে ম্যাসাজ করুন। ৩০ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন। ধীরে ধীরে খুশকি ও চুল পড়া সমস্যা কমে আসবে। যারা রুক্ষ চুলের যত্নে প্যাকটি ব্যবহার করতে চান তারা প্যাকের সাথে মধু ও নারকেল তেল মিশিয়ে নিলেও ভালো উপকার পাবেন, কেননা আমলা এক ধরনের প্রাকৃতিক কন্ডিশনারও। শুধু তাই নয়,   আমলা আমাদের চুল অকালে পেকে যাওয়া থেকেও রক্ষা করে। নিয়মিত আমলা ব্যবহারে চুল ভেতর থেকে মজবুত হয়। এছাড়া নতুন চুল গজাতেও আমলা বেশ সহায়ক বটে।
SHOP NOW –
https://www.stylinecollection.com/index.php?route=product/product&product_id=11487
  • স্বাস্থ্যরক্ষায় আমলা – অনেকেই খাবার জন্য আমলা পাউডার খোঁজ করেন। তারা নিঃসন্দেহে বেছে নিতে পারেন Hair Food Amla Powder। কারণ, এই পাউডারটি শুধু আপনার ত্বক ও চুলের যত্নেই নয়, বরং খাওয়ার কাজেও ব্যবহার করতে পারবেন কোনো দুশ্চিন্তা ছাড়া। তবে ভাবছেন, পাউডার আবার খাবেন কী করে? উত্তরটা খুব সহজ! দিনে ২ বার ১/২ চা চামচ আমলা পাউডার কুসম গরম পানিতে মিশিয়ে খেতে হবে। আমলায় আছে এন্টিঅক্সিডেন্ট যা কোলাজেন বৃদ্ধিতে সাহায্য করে। ফলে ত্বক থাকে বলিরেখা মুক্ত। নিয়মিত আমলা পাউডারের রস ত্বকের বয়সজনিত ছাপগুলো দূরে রাখবে। সেইসাথে, ত্বক ভিতর থেকে হবে গ্লোয়িং। মনে রাখবেন, ব্যবহার পদ্ধতি যাই হোক না কেন, আমলার পুষ্টিগুণ ঠিকই আপনার ত্বক ও চুলে পোঁছে যাবে।
SHOP NOW –
https://www.stylinecollection.com/index.php?route=product/product&path=188&product_id=9400
  • ত্বকের যত্নে আমলা – ব্রণ নিয়ে দুশ্চিন্তা? হুট করে দেখা দিয়েছে অ্যালার্জি? চিন্তা নেই, এক্ষেত্রেও ব্যবহার করুন আমলা পাউডার। এতে থাকা অ্যান্টিব্যাক্টেরিয়াল উপাদান ত্বকের মৃত ও অপরিচ্ছন্ন কোষ সরিয়ে ফেলতে সাহায্য করে। আমলা পাউডারের সাথে নিম পাউডার যোগ করে গোলাপ জল দিয়ে মিশিয়ে প্যাক পানিয়ে নিন। নিয়মিত ব্যবহারেই দেখবেন ত্বকের একনে স্পট ও ব্রণ তো দূর হয়েছেই, সেই সাথে ত্বক হবে লাবণ্যময়ী!
SHOP NOW –
https://www.stylinecollection.com/index.php?route=product/product&path=245&product_id=12219

তাই, এত এত গুণাগুণ মিস করতে না চাইলে আজই আপনার রুপ রুটিনে যোগ করে ফেলুন আমলা পাউডার!

Leave a Reply