বডি ব্রাইটেনিং নিয়ে আর চিন্তা নয়!

ভেবে দেখুন তো, ঠিক কত বার আয়নায় তাকিয়ে আপনি নতুন করে আবিষ্কার করেছেন যে আজ চেহারার তুলনায় হাত-পা একটু বেশি ফিকে দেখাচ্ছে?
চেহারার সাথে হাত-পায়ের অসামঞ্জস্যতা নতুন কোনো সমস্যা নয়। ক্লাস বা অফিসের জন্য প্রতিদিনই আমরা বাইরে বের হচ্ছি আর সেইসাথে আমাদের হাত ও পায়ের উপর ধকল টাও যায় অনেক বেশি। কিন্তু সেই তুলনায় যত্ন টা কি ঠিক মত নেওয়া হচ্ছে?
হাত ও পায়ের পরিচ্ছন্নতা তাই দরকার সবচেয়ে বেশি। তাছাড়া, মেকআপ করলেও অনেক সময় এই অসামঞ্জস্যতা বোঝা যায় আরও প্রবল ভাবে, যা তৈরি করে বিড়ম্বনা।
আজ তাই জানিয়ে দিচ্ছি বডি ব্রাইটেনিং এর জন্য সবচেয়ে ইফেকটিভ একটি প্যাকেজ সম্পর্কে। মাত্র দুই স্টেপে আপনি পেয়ে যাবেন ইন্সট্যান্ট বডি ব্রাইটনেস।

প্রথম স্টেপে আপনাকে ব্যবহার করতে হবে Lailatil এর Body Brightening PackMultani Mati-র মিশ্রণ। শুধু পানি মিশিয়েই আপনি এই প্যাকটি বানিয়ে ফেলতে পারবেন। তবে যাদের বডি স্ট্রেচ মার্কের সমস্যা ও রয়েছে তারা প্যাকটির সাথে Coco+Sesame এর Hyper Pigmentation Toner কয়েক ফোঁটা মিক্স করে নিলে আরও ভালো রেজাল্ট পাবেন। এই মিশ্রণটির তিনটি কার্যকরি উপাদান চন্দন, লিকোরিশ পাউডার ও মুলতানি মাটি আপনার ত্বকের ময়লা, মার্ক ও ডার্ক প্যাচেস দূর করার পাশাপাশি ত্বককে করবে কোমল। কেননা, মুলতানি মাটি সূর্যের তাপ এবং দূষিত বায়ূতে যাওয়ার ফলে ত্বকের ভিতরে যে দূষিত তেল, ধূলাবালি এবং মৃত কোষ জমা হয় তা পরিষ্কার করতে সাহায্য করে। আর চন্দন কাজ করে ত্বকের ভিতর থেকে উজ্জ্বলতা বৃদ্ধিতে। অনেকের ঘাড়ে ও হাঁটুতে ডার্ক প্যাচেস তৈরি হয়, আবার অনেকের ডিপ পিগমেন্টেশানের মত সমস্যা থাকে। তাদের জন্য এই প্যাকে থাকা যষ্ঠিমধু বা লিকোরিশ পাউডার কাজ করবে আরও ভালো।

বডি প্যাকটি ১০-১৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে আলতো ভাবে স্ক্রাব করে ধুয়ে ফেলুন আর চলে যান লাস্ট স্টেপে যা বজায় রাখবে হাত ও পায়ের ময়েশ্চার। এই স্টেপে আপনাকে ব্যবহার করতে হবে Body Brightening Oil। ত্বককে ডিপলি হাইড্রেটেড রাখে এই তেলটি যা তৈরি ২০ ধরনের এসেনশিয়াল ওয়েল ও ১৪ ধরনের হার্বের মিশ্রণে। তেল শুনেই ঘাবড়ে যাওয়ার কিছু নেই কারণ এটি খুবই লাইট ও নন-স্টিকি। তাই আন্ডারআর্মের কালচে দাগ দূর করতেও ব্যবহার করতে পারেন এই ব্রাইটেনিং অয়েল। প্রতিদিন গোসলের পর সারা বডিতে ম্যাসাজ করে আপনার ত্বকে শুধু যে গ্লো ও ব্রাইটনেস দেখতে পারবেন তা-ই নয়, পাবেন মাখনের মত কোমল ত্বকও!

মনে রাখত হবে, সৌন্দর্য মানেই পরিচ্ছন্নতা। তাই এখন থেকে শুধু চুল ও চেহারারই নয়, যত্নবান হতে হবে বডি প্যামপারিং এর দিকেও। আজকে সবচেয়ে সহজ সমাধানটি-ই তাই দিয়ে দিলাম উজ্জ্বল, কোমল ও দীপ্তিময় ত্বকের জন্য!

Leave a Reply