দূর হবে ডার্ক সার্কেল

”চোখ যে মনের কথা বলে” গানটার সাথে তো সবাই-ই পরিচিত। কিন্তু ক্লান্ত চোখ কি আসলেই মনের কথা বলে?
পর্যাপ্ত ঘুমের অভাব, স্ট্রেস, অতিরিক্ত জাঙ্ক ফুড খাওয়ার অভ্যাস, খুব বেশি দুশ্চিন্তা, অতিরিক্ত মোবাইল ও কম্পিউটার ব্যবহার করার মত অনেক কারনেই ডার্ক সার্কেল হতে পারে। আর নিয়মিত অবহেলায় কিন্তু ডার্ক সার্কেল একদম স্থায়ী মার্কও রেখে যায়। আমাদের চোখের নিচের ত্বক মুখের অন্যান্য অংশের তুলনায় অনেক পাতলা ও স্পর্শকাতর। তাই অবশ্যই এই বিষয়টা মাথায় রেখে নিয়মিত যত্ন নেওয়া উচিত চোখেরও। আর সবচেয়ে সস্থির ব্যাপারটা হলো যে, আপনার হাতের কাছেই রয়েছে ডার্ক সার্কেল থেকে মুক্তির সকল দাওয়াই।

ভিটামিন – ই অয়েল
ভিটামিন ই অয়েল এ প্রচুর পরিমানে এন্টি অক্সিডেন্ট আছে যা আন্ডার আই এরিয়া রিপেয়ার করতে খুবই ভালো কাজ করে। প্রতি রাতে ড্রপারের সাহায্যে দুই ফোঁটা ভিটামিন ই-ওয়েল আই এরিয়া তে ম্যাসাজ করলে ডার্ক সার্কেল কমার পাশপাশি রিঙ্কেলস ও আইব্যাগ এর মত সমস্যারও সমাধান হবে।

গোলাপ গুড়ো
চোখের নিচের কালি দূর করতে গোলাপের পাপড়ির ভূমিকা বেশ কার্যকরী। একটি পাত্রে কিছু সময় ধরে গোলাপ গুড়া ভিজিয়ে রাখুন তারপর তুলা দিয়ে সেই পানি চোখে লাগিয়ে ১৫ মিনিট চোখ বন্ধ করে রাখুন। এটি নিয়মিত করতে পারেন ডার্ক সার্কেল দূর করতে।

আলমন্ড অয়েল
সুইট আলমন্ড অয়েলে থাকা রেটিনল, ভিটামিন ‘ই’ ও ভিটামিন ‘কে’ চোখের চারপাশের কালো দাগ দূর করতে ও কুচকে যাওয়া ত্বক রিপেয়ারে সাহায্য করে। চোখের চারদিকের ডেলিকেট স্কিনে ব্যবহারের জন্য সবচেয়ে পারফেক্ট তেল বলা যায় এটিকে। রাতে ঘুমানোর আগে আলমন্ড অয়েল আপনার চোখের নিচের কালো দাগে লাগিয়ে হাতের আঙ্গুল দিয়ে হাল্কা চাপে মাস্যাজ করুন। এরপর মুখ না ধুয়েই ঘুমিয়ে পরুন। সকালে ঘুম থেকে উঠে স্বাভাবিক পানিতে মুখ ধুয়ে ফেলুন। চোখের নিচের কালো দাগ না যাওয়া পর্যন্ত প্রতি রাতে এটি ব্যবহার করতে পারেন।

বিটরুট জেল
অ্যান্টিঅক্সিডেন্টস, অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান, ভিটামিন ‘সি’, ভিটামিন ‘এ’, আয়রন ও খনিজ পদার্থে ভরপুর বিটরুট। তাই স্কিন লাইটেনিং এ বিটরুট কাজ করে ম্যাজিকের মত! বিটরুট খেলে যেমন আপনি এই উপকারটুকু পাবেন, তেমনি বিটরুট জেল নিয়মিত অ্যাপ্লাই করলেও ডার্ক সার্কেল থেকে মিলবে মুক্তি। বিটের জেল এবং লেবুর রস মিশিয়ে প্যাক বানিয়ে ১০ মিনিট চোখের নিচে পুরু লেয়ার করে লাগিয়ে রাখুন। নিয়মিত ব্যবহারে অবশ্যই উপকার দেখতে পারবেন।

shop now : https://www.stylinecollection.com/index.php?route=product/product&product_id=17250

আই সিরাম
নাইট স্কিনকেয়ার রুটিনের সবচেয়ে শেষের ধাপে রাখতে পারেন আই সিরাম। বিভিন্ন স্কিন লাইটেনিং ও নরিশিং উপাদানে তৈরি এই আই সিরামগুলোর Soothing Smell ব্রেইনের রিল্যাক্সেশনে কাজ করে, তাই ঘুমও হয় ভালো।

Shop now : https://www.stylinecollection.com/index.php?route=product/search&search=eye%20serum

তবে মনে রাখা প্রয়োজন, ডার্ক সার্কেল দূর করতে কিন্তু অবশ্যই পর্যাপ্ত ঘুম দরকার সবার আগে। সেইসাথে বেশি বেশি পানি পান করুন, হেলদি ডায়েট মেনে চলুন, স্ট্রেস কম নিন এবং রাত জাগার অভ্যাসটা ত্যাগ করে ফেলুন।

Leave a Reply