মাত্র একটি উপকরণ দিয়ে হোম পেডিকিউর

রুপচর্চার অধিকাংশ সময় ত্বক ও চুলের যত্নে দিয়ে দিলেই কি চলবে? পায়ের নখ, পায়ের পাতা ও গোড়ালির যত্ন নেওয়ার পদ্ধতিকে বলা হয় পেডিকিউর যা পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য সপ্তাহে অন্তত একদিন অবশ্যই করা উচিত। পার্লারে গিয়ে পেডিকিউর করানো বর্তমান পরিস্তিতে মোটেই কোনো বুদ্ধিমানের কাজ হবেনা। তাই বলে পেডিকিউর করা কি বাদ দিয়ে দিলে হবে?
ঘরে বসে সবচেয়ে সহজ উপায়ে মাত্র একটি উপকরণ দিয়ে পেডিকিউর করার জন্য Sarin’s Store ফুট প্যাম্পার। আজ জানিয়ে দিচ্ছি এটি দিয়ে নিজে নিজেই কিভাবে সিম্পল কিছু স্টেপে করে ফেলতে পারবেন হোম পেডিকিউর!

প্রথমে আপনার পায়ের নখ পছন্দমত শেইপে কেটে নিন।

তারপর একটি মাঝারি গামলায় সহনীয় তাপমাত্রার গরম পানিতে লেবুর রস কিংবা ভিনেগার গুলিয়ে ১০ মিনিটের মতো পা ভিজিয়ে রাখুন।

এপরের ধাপে খুবই সামান্য পরিমানে ফুট প্যাম্পার হাতে নিয়ে আপনার পায়ের পাতা, গোড়ালি, আঙ্গুলের আশেপাশে স্ক্রাব করতে থাকুন। ফুট প্যাম্পের আছে সি সল্ট, যা আপনার পায়ের এক্সফোলিয়েশনের জন্য দারুনভাবে কাজ করবে। তাছাড়া শঙ্খ গুড়ো ও বেকিং সোডা থাকায় পায়ের ত্বকের কালচে ভাব নিমিষেই দূর হয়ে যাবে। অনেকের পায়ে সান ট্যানের যেই দাগ বসে যায়, তাও উঠে আসবে ফুট প্যাম্পার দিয়ে স্ক্রাবিং এর সাথে সাথে। সেইসাথে পা ফাটা, গোড়ালির রুক্ষতা দূর হয়ে পা থাকবে ক্লিন ও সফট!

শেষ ধাপে পরিষ্কার পানি দিয়ে পা ধুয়ে আপনার প্রিয় ময়েশ্চারাইজার পায়ে এপ্লাই করে নিন। ঘরে বসে চটজলদি পেডিকিউর করার এর চেয়ে সহজ পদ্ধতি আর হতেই পারে না, তাই নয় কি?

Shop Now : https://www.stylinecollection.com/index.php?route=product/product&product_id=13054&search=foot+pamper

তবে, নামটা ফুট প্যাম্পার হলেও এর কাজ কিন্তু পা পর্যন্তই সীমাবদ্ধ নয়। কনুই, ঘাড়, কিংবা হাঁটুর ডার্ক প্যাচেস ও কালচে ভাব দূর করতেও ব্যবহার করতে পারবেন এটি। কিন্তু সাবধান! ফুট প্যাম্পার কখনোই মুখে ব্যবহার করতে যাবেন না যেন! এতে হিতে বিপরীত ঘটনা ঘটার সম্ভাবনাই বেশি।