ত্বক সুস্থ রাখতে গ্রিন টি

স্বাস্থ্যসচেতন সকলের দিনের শুরুটা হয় এক কাপ গরম গ্রিন টি দিয়ে। বহুগুণে ভরপুর গ্রিন টি ওজন কমাতে, হার্ট অ্যাটাক প্রতিরোধে, ডায়াবেটিস নিয়ন্ত্রণে এমনকি ক্যান্সার প্রতিরোধ করতেও সাহায্য করে। তবে গ্রিন টির গুনাগুণ শুধু এর মধ্যেই সীমাবদ্ধ নয়। ত্বক সুস্থ রাখতে বিশ্বব্যাপী গ্রিন টির চাহিদা অনেক। এতে রয়েছে বিপুল পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট যা  ত্বকের সুরক্ষা ও চর্মরোগের চিকিৎসায় ব্যবহৃত হয়।

গ্রিন টির গুণাগুণে ত্বক সুরক্ষিত রাখতে প্রতিদিনের রুপ-রুটিনে যোগ করতে ফেলতে পারেন এই প্রসাধনীগুলো –

  • শাওয়ারে গ্রিন টি

গ্রিন টি তে রয়েছে প্রচুর অ্যান্টি-ব্যাকটেরিয়াল প্রোপারটিস যার কারণে ত্বকের টক্সিন, ডার্ক প্যাচেস, রেডনেস ও বিভিন্ন ধরনের ড্যামেজ প্রতিরোধে সাহায্য করে। শাওয়ারে গ্রিন টির ছোঁয়া পেতে তাই ব্যবহার করুন Fruiser Shower Cream Double Moisturising (Green Tea)। এখন যেহেতু গরম কাল, প্রতিদিনই প্রখর রোদে ত্বকের প্রচুর ক্ষতি হয়, সেই সাথে বাড়তে থাকে সান ট্যান। শাওয়ার ক্রিমে গ্রিন টি থাকার ফলে প্রতিদিনকার স্কিন ড্যামেজ নিয়ে তাহলে আর চিন্তা করতে হবে না এক বিন্দুও! এছাড়া, স্কিন সেল প্রোটেক্ট করতে এবং এই গরমে সারাদিনব্যাপি ফ্রেশনেস বজায় রাখতেও সাহায্য করবে এই শাওয়ার ক্রিমটি।


Green Tea Extract leaves the skin with energizing freshness

SHOP NOW : https://www.stylinecollection.com/index.php?route=product/product&product_id=11298&search=green+tea

  • ত্বক ক্লিনজিং এ গ্রিন টি

এন্টি এজিং, টোনিং, মেছতা বা বয়সজনিত দাগ, সানবার্ন দূর করা, ব্রণ ও ব্রণের দাগ দূর করা, ত্বকের আর্দ্রতা ধরে রেখে হাইড্রেশন লেভেল ব্যালেন্স করা ইত্যাদি গুরুত্বপূর্ন উপকারিতা পাওয়া যাবে Mehar’s – GREEN TEA & BENTONITE CLAY SOAP থেকে। গ্রিন টি তে আছে প্রচুর পরিমাণে পলিফেনল। তাই, এজিং, রিংকেল কিংবা ফটোএজিং স্লো করতে এর কোনো বিকল্পই হতে পারে না। ক্লিনজিং এর জন্য তাই কেমিক্যাল বেসড ফেস ওয়াশের বিকল্পে ব্যবহার করতে পারেন এই সাবানটি যা আপনাকে দিবে গ্রিনটির সব গুনাগুণের সাথে বেনটোনাইট ক্লের বাড়তি উপকারিতা।

SHOP NOW : https://www.stylinecollection.com/index.php?route=product/product&product_id=8764&search=green+tea

  • গ্রিন টি ফেসপ্যাক

গ্রিন টিতে আছে ট্যানিন ও অ্যাস্ট্রিনজেন্ট উপাদান যা ত্বকের জন্য খুব ভালো। Lehans Green Tea Face Pack এর সিংহভাগই গ্রিন টি, সাথে আরো আছে নিম, মুলতানি মাটি, চন্দন, কমলার খোসা- যেগুলোর আছে ত্বকের জন্য আরো অনেক উপকারি। যারা একনে ও পিম্পলের সমস্যায় ভুগছেন, তারা সপ্তাহে ২-৩ বার এই ফেসপ্যাকটি ব্যবহার করলেই পরিবর্তন বুঝতে পাওবেন। প্যাকটি সম্পূর্ন অরগ্যানিক, তাই গ্রিন টি তে এলার্জি না থাকলে এতে কোনো সাইড-ইফেক্ট এর ভয় নেই। ব্যবহারের প্রক্রিয়াও অত্যন্ত সহজ। হালকা কুসুম গরম পানি আর পরিমান মত প্যাক দিয়ে মিক্স করে ১৫-২০ মিনিট পর প্যাক শুকিয়ে আসলে ধুয়ে ফেলতে হবে। আরো ভালো ফলাফল পাওয়ার জন্য টক দই/ লেবু/ নারিকেল তেল/ গ্লিসারিন ব্যবহার করতে পারেন।


While Green tea is a great antioxidant which protects your skin from free radicals

SHOP NOW : https://www.stylinecollection.com/index.php?route=product/product&product_id=11704&search=green+tea

  • টোনিং এ গ্রিন টি

Acne Prone স্কিনের জন্য মানানসই টোনার পেতে বেশ বেগ পোহাতে হয়। জেনে রাখা ভালো, গ্রিন টি তে থাকা অনেক ধরনের পলিফেনলের মধ্যে epigallocatechin-3-gallate (EGCG) অন্যতম, যার অ্যান্টি-ইনফ্লেমেটরি গুণাগুণের কারণে একনে ও পিম্পলের সমস্যা কমে যায় অনেকাংশে। তাই যারা একনের সমস্যায় ভুগছেন তাদের জন্য হ্যান্ডমেড ও সম্পূর্ন অর্গ্যানিক Mintique – Green Tea Toner। একনের পাশাপাশি ত্বকের রেডনেস, ব্লেমিশ, পাফিনেস দূর করে ত্বককে রাখবে হাইড্রেটেড।


Mintique Organic Green Tea Toner is a very mild toner for acne skin

SHOP NOW : https://www.stylinecollection.com/index.php?route=product/product&product_id=11695&search=green+tea

বুঝতেই পারছেন এই একটি উপাদান স্কিন কেয়ারের জন্য কতটা উপকারী! তাই, পৃথিবীর সবচেয়ে স্বাস্থ্যকর চা এখন থেকে রুপচর্চায় যোগ করতেও ভুলবেন না যেন!
গ্রিন টি দিয়ে ঝটপট ও ঘরোয়া বিউটি হ্যাকস সম্পর্কে জানতে পড়ুন –
https://blog.stylinecollection.com/cosmetics/green-tea-beauty-hacks/


Leave a Reply