ঘরে বসে হেয়ার স্পা

সারদিনের ব্যস্ততার মাঝে ত্বকের যত্ন কিছুটা নেওয়া সম্ভব হলেও চুলের যত্ন বলতে শুধু তেল আর শ্যাম্পু পর্যন্তই। চুল পড়া, রুক্ষতা, নির্জীব চুল ও খুশকির মত এত ধরনের সমস্যার সমাধান তাহলে হবে কী করে?

সমাধানটা খুবই সহজ – হেয়ার স্পা! চুলের যত্ন নিতে হেয়ার স্পার বিকল্প নেই। তবে কর্মব্যস্ত জীবনে পার্লারে গিয়ে হেয়ার স্পা করানোর সময় বের করা যেন আরও কঠিন! তাই কম ঝামেলায় ঘরে বসেই চুলের ফ্রিজিনেস ও  রুক্ষতাকে জানান বিদায় Coconut Oil Care BD এর Hair Spa Mask ব্যবহার করে। চুলের স্বাস্থ্যরক্ষায় খুবই কার্যকরি এই মাস্কটি কারণ এতে আছে খাঁটি নারকেলের দুধ, ঘৃতকুমারী, মধু, মধু ও জলপাই তেলের ব্যালেন্সড নিউট্রিশন। এতে আপনার চুল পর্যাপ্ত পুষ্টি যেমন পাবে সাথে কেমিক্যালের পার্শ্ব-প্রতিক্রিয়া থেকেও পাবে মুক্তি। তাই, পার্লারে গিয়ে সময় আর অর্থ ব্যয় করতে না চাইলে ঘরে বসেই সেরে ফেলুন চুলের যত্ন। একমাসেই দেখবেন চুলের রূপ যেন পালটে গেছে!

হেয়ার স্পার পদ্ধতি

হেয়ার স্পা চুলের জন্য এমন একটি ডিপ কন্ডিশনিং ট্রিটমেন্ট যা কিন্তু প্রতিদিন করার কোনোই দরকার নেই। সপ্তাহে একদিন মাত্র সময় রাখুন এর জন্য। পরিষ্কার চুলে কোকোনাট হেয়ার স্পা মাস্ক লাগিয়ে ‘শাওয়ারক্যাপ’ পরে ২০-৩০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলতে হবে। শ্যাম্পু নির্বাচনের ক্ষেত্রে অবশ্যই মাইল্ড কোনো শ্যাম্পু বেছে নিবেন। কেমিক্যালযুক্ত শ্যাম্পু ব্যবহার করলে চুলের ময়েশ্চার নষ্ট হয় এবং সেইসাথে চুল শুষ্কও হয়ে যায়। শ্যাম্পুর পর প্রাকৃতিকভাবেই চুল শুকিয়ে নিন। হালাল, হারবাল, বেশ মাইল্ড ও উপকারী শ্যাম্পুগুলো ঝটপট দেখে নিতে পারেন এই লিংকে – http://bit.ly/styline_shampoo

হেয়ার স্পা এর উপকারিতা

  • চুলকে কন্ডিশন করতে হেয়ার স্পার কোনো বিকল্প নেই। এতে চুলের গোড়াও মজবুত হয় এবং গ্রোথও ভালো হয়।
  • হেয়ার স্পা চুলের আদ্রতা বজায় রাখতে সাহায্য করে বলে রুক্ষ ও নির্জীব চুলের সমস্যা থেকেও সমাধান পাবেন।
  • চুলে রিবন্ডিং কিংবা কালার করার কারনে ক্যামিকেলের অনেক ক্ষতিকর প্রভাব পরে। হেয়ার স্পা মাস্কটি এর প্রতিকার করে ও চুলের ড্যামেজ রিপেয়ার করে।
  • চুলকে প্রাকৃতিক ভাবে ঝলমলে ও মোলায়েম করে হেয়ার স্পা।
  • নিয়মিত হেয়ার স্পা করলে চুলের গোড়া শক্ত হয়। একই সাথে স্ক্যাল্পের অতিরিক্ত তৈলাক্তভাব কমিয়ে স্ক্যাল্পের স্বাভাবিক তৈলাক্তভাবও বজায় থাকে।  তাই, ঘন ও স্বাস্থ্যোজ্জ্বল চুল পেতে হেয়ার স্পা মাস্ক নির্দিধায় একটি ভালো উপায়।

সুতরাং, বাসায় বসেই পার্লারের মত হেয়ার স্পা করতে আপনার হেয়ার কেয়ার রুটিনে যোগ করে ফেলতে পারেন হেয়ার মাস্কটি।

SHOP NOW : https://www.stylinecollection.com/index.php?route=product/product&path=180&product_id=8844

2 Comments

  • Are your products approved by BSTI? I can’t risk my hair using an unknown product.

    • Hello Oishi! You’ll be glad to know that all the products from Coconut Oil care BD is organic and home-made. On top of it, they are certified by Bangladesh Council of Scientific and Industrial Research (BCSIR). So, there’s no risk to try them out! Have a good hair day! ^_^

Leave a Reply