ঘরে করুন পার্লার স্টাইলে হেয়ার ট্রিটমেন্ট

করোনার ভয়াবহতায় এখন আমরা সবাই বাসায় বন্দী। নিজের ও পরিবারের সবার সুরক্ষা নিশ্চিতের জন্য জনসমাগম এড়িয়ে চলতে বলা হচ্ছে বারবার। আর জনসমাগম এড়িয়ে চলা মানে পার্লারে যাওয়া তো একদমই বন্ধ!
কিন্তু তাই বলে হেয়ার কেয়ার কি থেমে থাকবে? সপ্তাহে অন্তত একদিন হেয়ার ট্রিটমেন্ট নিশ্চিত করে চুলের পর্যাপ্ত পুষ্টি। পার্লারে যাওয়া হচ্ছে না এক মাসেরও বেশি, তাই অনেকেই চুলের প্রতি যত্ন নিতে পারেছেন না ভেবে বসে আছেন। তা কিন্তু একদমই ভুল। বরং, ঘরে বসে হাতের কাছে অল্প কিছু ইনগ্রেডিয়েন্টস দিয়েই নিজে নিজে পার্লার স্টাইলে হেয়ার ট্রিটমেন্ট সেরে ফেলতে পারেন। এতে খরচ যেমন কম হলো, তেমনি খাঁটি ও কেমিক্যাল ফ্রি হওয়ায় এই ঘরোয়া পদ্ধতিগুলো কাজে আসে অনেক বেশি। আজ তেমনই কিছু ঘরোয়া পদ্ধতির কথা জানিয়ে দিচ্ছি।

নারকেল তেলের হেয়ার ট্রিটমেন্ট

হট অয়েল ট্রিটমেন্ট চুলের জন্য কতটা কার্যকরী তা নিশ্চয়ই আমাদের অজানা নয়। নারকেল তেলের এই হট অয়েল ট্রিটমেন্টে রয়েছে একটু টুইস্ট, আর তা হলো মেথি গুঁড়ো ও তেজপাতা। একটি পাত্রে সব উপকরণ একত্রে মিশিয়ে ১ থেকে ২ মিনিট গরম করে চুলের গোড়ায় আলতো হাতে ম্যাসাজ করতে হবে। বেশি সময় নিয়ে ম্যাসাজ করবেন এতে স্ক্যাল্পের ব্লাড সার্কুলেশনে নিয়ন্ত্রন আসবে। ৩-৪ ঘন্টা পর চুল শ্যাম্পু করে ফেললেই দেখতে পারবেন ফলাফল। এই মিশ্রণটি চুলের জন্য অনেক উপকারি কারণ এতে তেজপাতা ও মেথি ব্যবহার করা হয়েছে যা ফলে চুল পড়া রোধ, খুশকি দূর হওয়া, চুলের গোড়া মজবুত হওয়া, অকালে চুল পেকে যাওয়ার মত নানা সমস্যার সমাধান মিলে। আর নারকেল তেল থাকার কারনে চুল হয় সুপার সফট।

Shop Now : https://www.stylinecollection.com/index.php?route=product/product&product_id=8968&search=ribana+coconut

ব্রাহ্মী ও নিমের হেয়ার প্যাক

এই হেয়ার ট্রিটমেন্টের জন্য পরিমান মতো নিম গুড়া ব্রাহ্মী গুড়া নিয়ে পানি দিয়ে পেস্ট তৈরি করে নিন। এই মিশ্রণ চুলে লাগিয়ে রেখে দিন ৩০ মিনিটের মতো। তার পর শ্যাম্পু করে নিন। চুল পড়া, চুলের গ্রোথ কমে যাওয়া এই সব সমস্যা থেকে ব্রাহ্মী আপনাদের খুব তাড়াতাড়ি মুক্তি দেবে আর চুলের বৃদ্ধিতে অসাধারণ ভাবে কাজ করবে। আর সেইসাথে নিমের অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান স্ক্যাল্পের খুশকি কমাবে এবং চুলের গ্রোথ ভালো রাখবে।

আমলা ও শিকাকাই হেয়ার প্যাক

আরেকটি খুবই সহজ কিন্তু কার্যকরী হেয়ার ট্রিটমেন্ট প্যাক হচ্ছে আমলা ও শিকাকাই এর মিশ্রন। একটি বাটিতে ২ চা চামচ আমলা এবং শিকাকাই পাউডার নিয়ে এর সাথে পরিমাণ মতো টক দই মিশিয়ে পেস্ট তৈরি করুন। প্যাকটি সারা চুলে ভালো মত লাগিয়ে ১৫-২০ মিনিট রেখে শ্যাম্পু করে ফেলুন। এই প্যাকটি স্ক্যাল্পের খুশকি দূর করার সাথে সাথে চুলের প্রাকৃতিক কালার বজায় রাখে। আমলা চুল পড়া কমাতেও ভীষণ উপকারি।

Shop Now : https://www.stylinecollection.com/index.php?route=product/product&product_id=12219&search=amla

আর একটি ছোট টিপস দিয়ে রাখি। যেকোনো হেয়ার প্যাক এপ্লাই এর পর অবশ্যই চেষ্টা করুন শাওয়ার ক্যাপ ব্যবহার করার। এতে ৩০-৪০ মিনিটে আপনার চুলে কোনো ডাস্ট লাগার সম্ভাবনা থাকবেনা, এছাড়া চুলে প্যাকটি একেবারে শক্ত হয়ে শুকাবে না। তাই চুল ধোয়ার সময় বাড়তি সুবিধা হবে।

ঘরে বসে সিম্পল এই হেয়ার ট্রিটমেন্ট গুলো করে সময় যেমন কাটবে, সেইসাথে চুলও থাকবে প্রানবন্ত।

1 Comment

  • My partner and i and my local frdinds were going by means of the nice, useful information coming from the blog then typically the sudden came up
    along with an awful suspicion My partner and i never expressed respect towards the website owner for these secrets.

Leave a Reply