কিভাবে ব্যবহার করবেন শীট মাস্ক?

ব্যবহারের সুবিধার কারণে বিউটি ইনডাস্ট্রিতে এখন বেশ ট্রেন্ডি শীট মাস্ক। যেকোনো স্পেশাল ইভেন্টের আগে ঝটপট নিজের জন্য বাড়তি কেয়ার নিতে এই মাস্কগুলোর কোনো বিকল্পই হয়না। তবে অনেকেই ভুল ভাবে শীট মাস্ক ব্যবহারের কারণে এর পর্যাপ্ত গুনাগুণ পান না। তাই আমাদের আজকের এই ব্লগটি থেকে জেনে নিন শীট মাস্ক ব্যবহার করার সবচেয়ে কার্যকরি উপায়!

  • প্রথমেই জানিয়ে রাখি, শীট মাস্কগুলো শুধুমাত্র একবার ব্যবহারের জন্যই। কোনো এসেন্স বা সিরামে ভেজানো মাস্ক একবার আপনার মুখে সম্পূর্ন ভাবে শুষে এলে এর কার্যকরিতা এখানেই শেষ। তাই একই শীট মাস্ক একাধিকবার ব্যবহার করার চেষ্টা করবেন না।
  • এই গরমে শীট মাস্ক ফ্রিজে রেখে দিতে পারেন। ঠান্ডা মাস্ক মুখে ব্যবহার করলে নিমিষেই স্কিন লাগবে আরও রিফ্রেশড। তবে যাদের ঠান্ডার সমস্যা রয়েছে তারা অবশ্যই নরমাল টেম্পারেচারেই মাস্কটি ব্যবহার করতে পারেন।
  • অপরিষ্কার ত্বকে শীট মাস্ক কখনো ব্যবহার করবেন না। স্কিনকেয়ারের শুরুতেই আপনার পছন্দের ক্লিনজার বা ফেস ওয়াশ দিয়ে মুখ ভালো মত পরিষ্কার করে নিন। তারপর আলতো হাতে মাস্কটি পুরো মুখে সমান করে বসান।
  • মাস্কের সিরাম স্কিনে শুষে আসা পর্যন্ত অপেক্ষা করুন। এজন্য ১৫-২০ মিনিট অপেক্ষা করাই যথেষ্ট। অনেকেরই ভুল ধারনা থাকে যে যত বেশি সময় মাস্ক মুখে থাকবে তত বেশি লাভ। এমনকি অনেকে সারা রাতও মাস্ক তুলেন না। এটা কখনোই করা যাবে না কারণ এতে  হিতে বিপরীত ঘটনা ঘটবে এবং স্কিন অতিরিক্ত ড্রাই হয়ে যাবে।
  • পর্যাপ্ত সময় পর মাস্কটি তুলে কিন্তু মুখ ধুয়ে ফেলবেন না! পরিষ্কার হাতে স্কিনে ম্যাসাজ করুন যেন মাস্কের এসেন্স স্কিনে ভালোমত কাজ করতে পারে। ব্যাস, শীট মাস্কের ব্যবহার এই পর্যন্তই, তাই বারতি কোনো ঝামেলার আর প্রয়োজন নেই।
  • সপ্তাহে ২-৩ দিন শীট মাস্ক ব্যবহার করাই যথেষ্ট। যেকোনো স্পেশাল ইভেন্টের আগের রাতে স্কিনকেয়ারে শীট মাস্ক ব্যবহার করলেই বুঝতে পারবেন স্কিন কতটা স্মুথ এবং গ্লোয়ি থাকবে আপনার কাঙ্খিত দিনে!

স্টাইলাইনে পাওয়া যাচ্ছে তাইওয়ানের ১০০% হালাল Cellina – Time’s Up Facial Mask। আপনি আপনার ত্বকের সমস্যা বিবেচনা করে বেছে নিতে পারবেন ডিফারেন্ট উপাদান এবং ফ্লেভারের Cellina Sheet Mask এই লিঙ্কে গিয়ে – bit.ly/cellina_sheetmask

Cellina Sheet Mask সম্পর্কে বিস্তারিত জানতে পড়ুন – https://blog.stylinecollection.com/cosmetics/cellina-sheet-mask/

Leave a Reply