যত্নে থাকুক ঠোঁট যুগল

গ্রীষ্মের প্রচন্ড গরমের পর দেখা দিচ্ছে শীত শীত ভাব। আর আবহাওয়ার পরিবর্তনের সাথে সবচেয়ে প্রথম চোখে পড়ে ঠোঁটের প্রতি অযত্ন টাও। ফাটা ও কালচে ঠোঁটের বিড়ম্বনায় যেন আপনাকে আর একদিনও পরতে না হয়, সেজন্যই আমাদের আজকের এই ব্লগ!

মনে রাখতে হবে, আমাদের শরীরের অন্যান্য অঙ্গের মধ্যে সব থেকে স্পর্শকাতর হল আমাদের ঠোঁট। তাই খুব সহজেই ঠোঁট ফেটে যাওয়ার মত সমস্যার ভুক্তভুগি হতে হয় আমাদেরকে। এছাড়া, আমাদের ঠোঁটে সবচেয়ে কম পরিমান তৈলগ্রন্থি থাকায়, ঠোঁটে কোনোই প্রাকৃতিক প্রটেকটর থাকেনা। এজন্য, শুধুমাত্র শীতকালেই নয়, পুরো বছর ধরেই দেখা যায় ঠোঁট শুষ্ক ও ডিহাইড্রেটেড হয়ে নিষ্প্রাণ যায়। এছাড়া, অনেকেরই কমন সমস্যা ঠোঁটে কালচে দাগ পড়ে থাকে। ঠোঁটের এই কালো দাগ বিভিন্ন কারণে হতে পারে। তার মধ্যে কিছু হলো- সঠিকভাবে ঠোঁটের যত্ন না নেওয়া, ঠোঁটের মরা চামড়া তুলে না ফেলা, সঠিক মাত্রায় পানি না খাওয়া, ভিটামিন-বি এর অভাব দেখা দেওয়া। তাই, শীতের শুষ্ক আবহাওয়ায় ঠোঁটের বাড়তি যত্ন নিতে জানিয়ে দিচ্ছি দুইটি সিম্পল স্টেপ!

১। নিয়মিত ঠোঁট স্ক্রাব করুন

স্ক্রাবিং এমন একটি প্রোসেস যা স্কিন বা ঠোঁট সব ক্ষেত্রেই গুরুত্বপূর্ণ। লিপ স্ক্রাবার ঠোঁটকে এক্সফোলিয়েট করে তাই ঠোঁটের মরা চামড়া দূর হয়। এটি খুবই গুরুত্বপূর্ণ কারণ ঠোঁটে  মৃতকোষের পড়ত জমে থাকলে লিপবাম ব্যবহার করলেও তা ঠোঁটের আর কোনো কাজে আসেনা। ঠোঁটকে অভ্যন্তরীণ ও বাহ্যিকভাবে আকর্ষণীয় করতে তাই অবশ্যই ভালো মানের লিপ স্ক্রাব ব্যবহার করতে হবে একদিন পর পর। অন্যান্য যেকোনো লিপ স্ক্রাবের থেকে Beauty Buy – Organic Lip Balm Scrub অনেক বেশি কার্যকরি কারণ এতে সুগারের পাশাপাশি আছে শিয়া বাটার, কোকো বাটার, ভিটামিন ই, বেসোয়াক্স, লেমন অয়েল, আলমন্ড অয়েল ও আভোকাডো অয়েল। ফলে অন্যান্য লিপ স্ক্রাবের মত এটি ঠোঁটকে শুষ্ক করে ফেলে না, বরং আদ্রতা ধরে রাখে অনেকক্ষণ। পাশাপাশি, ঠোঁটের মৃতকোষ ও কালচে ভাবও দূর করে ঠোঁটকে করে বেবি সফট!

২। ব্যবহার করুন SPF সমৃদ্ধ লিপ বাম

বাইরে বের হওয়ার আগে ত্বকে যেমন সানস্ক্রিন প্রয়োজন, ঠোঁটের ও কিন্তু দরকার তেমনই প্রোটেকশান! SPF সমৃদ্ধ লিপ বাম ঠোঁটে প্রটেক্টরের মত কাজ করে, ফলে ঠোঁট কালচে হয়ে যাওয়ার ভয় থাকে না।

Beauty Buy – Organic Lip Balm with Sun Protection তৈরি শিয়া বাটার, কোকোয়া বাটার, বেসোয়াক্স, অলিভ অয়েল, ক্যাস্টর ওয়েল, আভোকাডো ওয়েল। মিকা পাউডার ও পাঁচ ধরনের ভিন্ন এসেনশিয়াল অয়েলের সমন্বয়ে। ফলে, ঠোঁটকে ডিপলি ময়েশ্চারাইজড করতে এর জুড়ি নেই! এই লিপ বামটি ঠোঁটের পিগমেন্টেশান ও কালচে ভাব দূর করে ঠোঁটকে রাখে কোমল ও মোলায়েম প্রথম ব্যবহার থেকেই। ঘুমের আগে অবশ্যই লিপবাম ব্যবহার করে ঘুমাবেন যেন সারারাত ভর আপনার ঠোটযুগল থাকে সর্বাধিক সুরক্ষিত। বাইরে বের হওয়ার আগেও আপনার ভ্যানিটি ব্যাগে কিউট এই লিপ বামটি নিতে ভুলবেন না, যেন ব্যবহার করতে পারেন যখন তখন!

এই শীতে ঠোঁটের যত্নে সিম্পল এই দুইটি স্টেপ ফলো করে দেখুন এবং কালচে ও ফাটা ঠোঁটকে জানান চিরবিদায়!

Leave a Reply