চুল থাকুক ঝলমলে, বাদামের গুণাগুণে!

চিনাবাদামের তেল বা পিনাট অয়েল শুধু ত্বকের যত্নেই নয়, চুলের জন্যও কাজ করে যাদুকরী উপাদানের মত। এই প্রসঙ্গে Coconut Oil Care BD এর Owner উম্মে তামিমা নূপুর আপু বলেছেন, ”খাঁটি বাদামের তেল রুক্ষ চুলকে এতটাই সিল্কি ও সফট করে যে আপনি একবার ব্যবহার করা শুরু করলে বার বার ব্যবহার করতে চাইবেন, কারণ কেউ-ই চায় না নিজের চুলকে ড্যামেজড অবস্থায় দেখতে!”। চুলের নানান সমস্যার ঝটপট সমাধানের জন্য পিনাট অয়েলের কার্যকারিতা নিয়েই আমাদের এই ব্লগটি।

Peanut oil helps to reduce protein loss, thickens your hair, adds moisture to split ends & regenerates your damaged hair
  • রুক্ষ চুলের যত্নে – রুক্ষ চুলের ভুক্তভোগীরাই কেবল জানেন এর ঝামেলা কতটুকু! চুলের আগা ফেটে যাওয়া, চুলে জট লেগে যাওয়ার মত সমস্যা গুলোর থেকে পরিত্রাণ পেতে ব্যবহার করুন পিনাট অয়েল। বাদামের গুণে আপনার চুল এতটাই সিল্কি, শাইনি এবং সফট করবে যে আপনার চুল থেকে হাত যেন আর সরাতেই চাইবেন না। সপ্তাহে কমপক্ষে তিনদিন পুরো চুলে পিনাট অয়েল ম্যাসাজ করুন। ভালো ফলাফল পেতে সারা রাত চুলে তেল রেখে দিন, সকালে ধুয়ে ফেলুন।
  • চুল পড়া কমাতে – চুলের সমস্যা বলতে গেলে সবচেয়ে প্রচলিত যেই সমস্যাটা কম-বেশি সবার ক্ষেত্রেই দেখা যায় তা হচ্ছে অতিরিক্ত চুল পড়া। এর সমাধান খুঁজতে খুঁজতে যারা ইতিমধ্যেই হাল ছেড়ে দিয়েছেন তারা আর একটু ধৈর্য ধরুন; ব্যবহার করুন পিনাট অয়েল। পিনাট অয়েল চুলের গোঁড়া শক্ত করে, চুল হয় মজবুত। সেই সাথে চুল পড়াও কমে যায় ও হেয়ার গ্রোথও বাড়তে থাকে।
  • অকালে চুল ঝরে যাওয়া রোধ করতে – পিনাট অয়েলের এমিনো এসিড, ফ্যাটি এসিড, ওমেগা-৩ ও ভিটামিন সি কম বয়সে চুলপড়া রোধ করে। তাই, অকালে চুল ঝরে যাওয়ার মত সমস্যার সমাধানেও নিয়মিত স্ক্যাল্পে ম্যাসাজ করতে হবে পিনাট অয়েল। এছাড়া, এতে আছে প্রচুর পরিমানে ফসফরাস যা চুল ঝরে যাওয়া যেমন রোধ করে, তেমনি নতুন চুল গজাতেও বেশ সাহায্য করে।
  • খুশকি দূর করতে – খুশকির সমস্যা ও ড্রাই-স্ক্যাল্পের পর্যাপ্ত নারিশমেন্টের জন্য ব্যবহার করতে পারেন পিনাট অয়েল। পিনাট অয়েল হালকা গরম করে আলতো হাতে স্ক্যাল্পে নিয়মিত ম্যাসাজ করতে হবে। এছাড়া, খুশকি রোধ করতে ৩ টেবিল চামচ পিনাট অয়েলের সাথে দুই টেবিল চামচ ফ্রেশ লেবুর রস মিক্স করে হেয়ার মাস্ক বানাতে পারেন। মাস্কটি স্ক্যাল্পে ম্যাসাজ করে ৩০ মিনিট রেখে মাইল্ড কোনো শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলতে হবে। এই হেয়ার ট্রিটমেন্টটি খুশকি দূর করতে খুবই কার্যকরি।

তাই, চুলের নানাবিধ সমস্যা নিয়ে আর দুশ্চিন্তার কিছু নেই। পিনাট অয়েলের গুণাগুণে আপনার চুলকে রাখুন মজবুত ও ঝলমলে সারাবেলা।
SHOP NOW : https://www.stylinecollection.com/index.php?route=product/product&path=180&product_id=11716

ত্বকের যত্নে পিনাট অয়েলের বহুবিধ ব্যবহার সম্পর্কে জানতে পড়ুন – https://blog.stylinecollection.com/cosmetics/চিনাবাদামের-গুণে-ত্বকের

Leave a Reply