সানট্যান দূর করার অভিযান!

গ্রীষ্মকালের তীব্র রোদে ঘর থেকে বের হলেই বাইরে ওৎ পেতে থাকে আমাদের ত্বকের শত্রু কড়া রোদ। কিছুক্ষন বাইরে থাকলেও ত্বক যেন পুড়ে যায়। আর অনাকাঙ্ক্ষিত সানবার্নড স্কিনের বিড়ম্বনাও অনেক। তাই বলে কি বাইরে যাওয়া বন্ধ করা সম্ভব?
সানবার্নের সমস্যা যেমন আছে, অর্গ্যানিক সমাধানও আছে। আজকের ব্লগটি এমনই কিছু প্রাকৃতিক উপাদান নিয়ে যা দিবে আপনাকে সানবার্নের হাত থেকে মুক্তি।

  • লেবু ও টমেটো – প্রাকৃতিক ব্লিচিং উপাদান পাওয়া যায় লেবু ও টমেটোতে। তাই সানট্যান দূর করতে এগুলোর জুড়ি নেই। লেবু ও টমেটোর গুণে তৈরি Mehar’s – TOMATO & LEMON SOAP। টমেটোতে থাকা ভিটামিন সি, ভিটামিন কে, বায়োটিন ত্বককে কোমলভাবে এক্সফোলিয়েট করে এবং ত্বকে আসে ন্যাচারাল গ্লো।
Mehar’s – TOMATO & LEMON SOAP takes care of suntan, acne, blackheads, blemishes, rashes and other skin issues

SHOP NOW : https://www.stylinecollection.com/index.php?route=product/product&path=178&product_id=8780&limit=10

  • অ্যালোভেরা – অ্যালোভেরা বা ঘৃতকুমারী সেনসিটিভ স্কিনের জন্য ভীষণ কার্যকরী একটি ভেষজ উপাদান। সেনসেটিভ স্কিনে সানবার্নের সমস্যা শুরু হলে চোখ বন্ধ করে  অ্যালোভেরা ব্যবহার করতে পারেন। সানট্যান, অনুজ্জ্বল ত্বক, অসমান ত্বক দাগহীন করার পাশাপাশি এটি একটি প্রাকৃতিক ময়েশচারাইজার হিসাবেও কাজ করে এবং ত্বককে রাখে হাইড্রেটেড। Wardah Aloe Hydramild Multifunction Gel এর ট্রিপল সুথিং এজেন্ট আপনার সানট্যানড স্কিনের রেডনেস অ ইরিটেশান কমাতে কাজ করবে দারুণভাবে

SHOP NOW : https://www.stylinecollection.com/index.php?route=product/product&path=178&product_id=9141&limit=10

  • স্যাফরন – খাঁটি স্যাফরন খুঁজে পাওয়া বর্তমানে অত্যন্ত দুর্লভ। রুপচর্চায় স্যাফরন ব্যবহার করা যেন এক ধরনের লাক্সারি! কিন্তু এই অভিজাত উপাদানটি বিভিন্ন এন্টি-অক্সিডেন্ট এবং ভিটামিনের কারনে ত্বকের রোদে পোড়া দাগ দূর করে ত্বক উজ্জ্বল করে খুবই দ্রুত। স্যাফরনের ছোঁয়ায় ত্বকের সানবার্ন দূর করতে ব্যবহার করতে পারেন Ribana – Saffron Goat’s Milk Soap। এতে স্যাফরন ছাড়াও আছে গোট্মিল্ক যা আপনার সানবার্ন্ড ডিহাইড্রেটেড স্কিনের যত্ন নিবে।

SHOP NOW – https://www.stylinecollection.com/index.php?route=product/product&path=178&product_id=8965&limit=10

  • অরেঞ্জ পিল পাউডার
    ভিটামিন ‘সি’ এর সবচেয়ে উৎকৃষ্ট উৎস হচ্ছে কমলা। কমলার খোসায় থাকে প্রচুর পরিমাণে ভিটামিন সি যা স্কিন লাইট করতে এবং ত্বকের উজ্জ্বলতা বজায় রাখতে বিশেষভাবে কাজ করে। Sarin’s orange peel powder এবং  Mintique Orange Peel আপনার স্কিন টাইপ অনুযায়ী মানানসই এক্টিভেটর বা ওয়াটার সাবসটেন্স দিয়ে মিশিয়ে ব্যবহার করলে ভালো ফলাফল পাওয়া যাবে।
Orange Peel Powder mildly exfoliates skin and removes Tan & Dirt
  • চন্দন –গ্লোয়িং ত্বকের জন্য যুগ যুগ ধরে ব্যবহৃত হয়ে আসছে চন্দন। খাঁটি চন্দনে থাকে অনেক ধরনের ন্যাচারাল অয়েল যা সানট্যান রিমুভে দারুণভাবে কাজ করে। চন্দনের কুলিং ইফেক্ট আপনাকে তাৎক্ষনিক সানবার্ন বা রেডনেসের হাত থেকে দিবে মুক্তি। Mehar’s – SANDALWOOD SOAP নিয়মিত ফেসের পাশাপাশি হাত ও পায়ের সানট্যান দূর করতেও ব্যবহার করতে পারবেন। এছাড়া যারা খাঁটি চন্দন গুড়া খুঁজছেন তারা ব্যবহার করতে পারেন  Sarin’s Store – Chondon powder কিংবা Mintique – Sandalwood Pack
  • ট্যান রিমুভার প্যাক –একই প্যাকের ভিতর সানবার্ন দূর করার সব ধরনের উপকরণ যোগে তৈরি Mintique Tan remover। প্যাকটি ফেসের পাশাপাশি হাত-পায়েও ব্যবহার করতে পারবেন। টক দইয়ের সাথে মিশিয়ে ব্যবহার করলে ফলাফল আসবে আরও দ্রুত।

SHOP NOW – https://www.stylinecollection.com/index.php?route=product/product&path=178&product_id=11735&limit=10

সানট্যান মানেই ডিহাইড্রেটেড স্কিন। তাই, রুপচর্চার পাশাপাশি অবশ্যই বেশি বেশি পানি পান করতেও ভুলবেন না। সেই সাথে আপনার প্রতিদিনের ডায়েট চার্টে রাখবেন পানিজাতীয় ফল-মূল। তাহলেই, সানট্যান নিয়ে আর চিন্তা করতে হবেনা এবং ত্বকও থাকবে সুস্থ।

Leave a Reply