মাশরুম কথন ৩ 🍄 মাশরুম অর্ডার করার আগে!

কাস্টোমারদের প্রশ্নগুলো সবসময়ই প্রোডাক্ট পারচেজের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ। আমরা বিভিন্ন পোস্টে আপনাদের সাথে অনেক তথ্য শেয়ার করি, তারপরও কিছু ইনফো বাকি থেকে যায় যেগুলা ইনবক্সে পাই। নতুন কোনো প্রোডাক্ট কেনার সময় এই তথ্যগুলো বেশ কাজে লাগে। কাস্টোমারদের এরকম কিছু কমন প্রশ্ন (FAQ) নিয়ে আজকের আলোচনা।

১. বাটন মাশরুমের সাইজগুলো কীরকম? একটা ২৫০ গ্রামের প্যাকেটে কয়টা থাকবে?

একটা বাটন মাশরুমের প্যাকেটে যেই মাশরুমগুলো থাকে, তাদেরকে ৩-রকম সাইজে ভাগ করা যায় (কোন প্যাকেটে কোন সাইজের কতগুলো থাকবে এটা সম্পূর্নই random)

  • বেবি সাইজ: ২.৫ সেমি বা তার কম ব্যাস (গড় ওয়েইট: ১০.৫ গ্রাম)
  • মিনি সাইজ: ২.৫-৩.৫ সেমি ব্যাস (গড় ওয়েইট: ২২.৬ গ্রাম)
  • লার্জ সাইজ: ৩.৫ সেমির বড় ব্যাস (গড় ওয়েইট: ৩৭.৩ গ্রাম)

এই হিসাবে আমরা সহজেই বের করতে পারি একটা ২৫০ গ্রাম প্যাকেটে কয়টা বাটন মাশরুম থাকবে। ৫০% বেবি সাইজ এন্ড ৫০% মিনি সাইজের মাশরুম একটি বক্সে ১৫-টার মতন পিস থাকে।

Button mushroom, we have 2 pack: 250gm and 1KG.

২. মাশরুম ডেলিভারি – কেনো শুধুমাত্র ঢাকার মধ্যে?

মাশরুম চাষ করা এবং হারভেস্ট করা একটি নিয়ন্ত্রিত তাপমাত্রায় হয়ে থাকে, যা নরমালের চেয়ে ঠান্ডা। ডেলিভারি করার সময়ে এই তাপমাত্রা মেইনটেইন করা অত্যন্ত জরুরি। এজন্য আমরা যেদিন পার্সেল প্যাক করি ঐদিনই ডেলিভারি করার ব্যবস্থা করি, নাহলে ডেলিভারি-পার্সনের কাছে ন্যাচারাল তাপমাত্রায় অনেকেক্ষন থাকলে মাশরুম নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। ঢাকার বাইরে এখনো আমরা এই দ্রুততার সাথে ডেলিভারি-সাপোর্ট নিশ্চিত করতে পারিনি। আমরা চাই আপনার দরজায় ফ্রেশ মাশরুম পৌঁছে দিতে, এজন্য এখনো এই কমিটমেন্ট করতে পারছি না বলে ঢাকার বাইরে অনেক অনেক চাহিদা থাকা সত্ত্বেও মাশরুম ডেলিভারি দেয়া সম্ভব হচ্ছে না।

৩. হাফ কেজি (৫০০ গ্রাম) মাশরুম কীভাবে অর্ডার করবো?

আমাদের মাশরুম প্যাকগুলো ২৫০ গ্রাম এবং ১ কেজি, অনেকেই জানতে চান কীভাবে হাফ-কেজি অর্ডার করবেন। এটা অত্যন্ত সহজ, ২ টা ২৫০ গ্রামের প্যাক একসাথে অর্ডার করে ফেলবেন। ডেলিভারি চার্জ আলাদা করে যোগ হবে না, ২৫০ গ্রামের জন্য যা, ৫০০ গ্রামের জন্য একই। ঢাকার মধ্যে ৮০ টাকা।

২ সপ্তাহ হলো আমরা মাশরুম ডেলিভারি দেয়া শুরু করেছি, আপনাদের হাতে পৌঁছে যাচ্ছে প্রতি সপ্তাহেই বক্স ভর্তি ফ্রেশ অরগ্যানিক মাশরুম। ফিডব্যাক-গুলো ৯৯% ক্ষেত্রেই পজিটিভ, অনেকেই তো আবারো অর্ডার করে ফেলেছেন। সুন্দর সুন্দর মাশরুম রান্নার ছবি এবং ভিডিও আপলোড করা শুরু করবো শীঘ্রই, আপনাদের মজাদার রান্না দিয়েই তৈরি হবে আমাদের মাশরুম COOKBOOK. আর আপনাদের আরো প্রশ্ন থাকলে অবশ্যই কমেন্টে জানান, অথবা ইনবক্স করুন।

In the pic, 2 box of button mushroom, each on 250gm

৪. মাশরুম ডেলিভারি পেয়েছি, কীভাবে সংরক্ষন করবো?

তাজা মাশরুম ১-২ সপ্তাহ আপনি রেখে দিতে পারবেন রান্না করার আগে, কিন্তু একটু সতর্ক থাকতে হবে। মাশরুমের বক্স হাতে পাওয়ার পর দেরি না করে ফ্রিজে ০-৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় রেখে দিন। যখন পরে রান্না করবেন, তখন হালকা গরম লবনাক্ত পানিতে ধুতে নিতে পারেন যেনো কোনো গন্ধ না থাকে।
মাশরুম ডেলিভারির সময় গায়ে হালকা কালো দাগ থাকতে পারে, এটা টেস্ট বা নিউট্রিশনের জন্য ক্ষতিকর কিছু না। আমরা সবসময়ই চেষ্টা করি ফ্রেশ মাশরুম দ্রুততম সময়ে আপনার কাছে পৌঁছে দিতে যেনো বাইরের নরমাল তাপমাত্রায় না থাকে। মাশরুমগুলো অরগ্যানিক এন্ড তাজা হওয়ায় হালকা দাগ থাকতেই পারে।
আরো লম্বা সময় মাশরুম সংরক্ষণ করতে গেলে ১০০ ডিগ্রি তাপমাত্রায় অল্প পানিতে ১০-১৫ মিনিট সিদ্ধ করে ডিপ-ফ্রিজে সংরক্ষণ করুন, এই উপায়ে ৬ মাস থেকে ১ বছর পর্যন্ত মাশরুম খাওয়ার উপযোগী থাকে।


স্টাইলাইনে পাওয়া যাচ্ছে ফার্ম-ফ্রেশ বাটন এন্ড ডিফারেন্ট ওয়েস্টার মাশরুম, ২৫০ গ্রাম এবং ১ কেজির আলাদা প্যাকে।

কীভাবে অর্ডার করবেন মাশরুম?

লিংক –  https://styl.ws/OjSbJD
App থেকে প্রথম অর্ডারে থাকছে ১০০ টাকা ডিসকাউন্ট।
এছাড়া Facebook ইনবক্সে ম্যাসেজ করেও অর্ডার করতে পারবেন আপনার পছন্দের মাশরুমগুলো।

#healthystyliner #mushroomaday #mushroomstory #healthyfood #organicmushroom

Fresh Sky Oyster Mushroom from Styline!

মাশরুম সিরিজের লিখাগুলো


মাশরুম কথন ১: মাশরুম এবং Styline
https://blog.stylinecollection.com/healthy-food/mushroom-and-styline/

মাশরুম কথন ২: Fresh নাকি Canned মাশরুম?
https://blog.stylinecollection.com/healthy-food/fresh-or-canned-mushroom/