জুমাহ ফেস্টে মোবাইল APP থেকে কেন অর্ডার করবেন?

৮টি জুমাহ ফেস্ট চলে গিয়েছে দেখতে দেখতে, আর খুব দ্রুতই এই ইভেন্টটি মিশে যাচ্ছে আমাদের রেগুলার লাইফে – শুক্রবার আসলেই দেখা যায় অনেকেই এই জুমাহ ফেস্টে কী ডিসকাউন্ট থাকছে তা জানতে একবার ওয়েব-সাইট বা অ্যান্ড্রয়েড অ্যাপ-এ চেক-ইন দিতে ভুলে যান না. আর তাই কিন্তু আমরা অন্য যেকোনো দিনের চেয়ে শুক্রবারে অনলাইন অর্ডার (ওয়েবসাইট & app) প্রায় ৪-গুন বেশি অর্ডার পাই. প্রথম দিকে ওয়েবসাইট অর্ডারের অনুপাত বেশি ছিলো কিন্তু যত দিন যাচ্ছে আমরা দেখতে পাচ্ছি App অর্ডার কিন্তু তার জায়গা নিয়ে যাচ্ছে এবং বেশি দিন বাকি নাই তা ওয়েবসাইট বা ফেসবুক অর্ডারকে ছাড়িয়ে চলে যাবে.
কীভাবে অ্যাপ ব্যবহার করে অর্ডার করবেন, তার একটি ভিডিও দেখে নিতে পারেন মাত্র ৩-৪ মিনিটে – https://youtu.be/JCt1G_jzuWM
কিছুদিন আগেও দেখা গিয়েছে অনেকেই আমাদের অ্যাপ নিয়ে তেমন জানতেন না, অনেকের প্রশ্ন ছিলো শুধু হিজাব কিনবো বলে একটি অ্যাপ মোবাইলে ইনস্টল করে ফেলবো? আসুন দেখে নেই যারা রেগুলার App ব্যবহার করছেন এবং App থেকে অর্ডার করছেন, তারা কীরকম ফিল করছেন –
১. App এ প্রোডাক্ট দেখা & খুঁজে পাওয়া অপেক্ষাকৃত সহজ কেননা ইমেজ-গুলো খুব সহজেই বেশ বড় করে & ডিটেইল্স দেখা যায়, আর সাথে থাকছে জুম-ইন & আউট সুবিধা, যা হিজাবের সুক্ষ ডিটেইল্সও আপনার চোখের সামনে তুলে ধরবে. লিস্ট-আকারে একই রকম সব প্রোডাক্ট দেখা যাচ্ছে যা নেভিগেশনকে অনেক বেটার করেছে. আর অর্ডার flow অপেক্ষাকৃত সহজ, প্রোডাক্ট চুজ করলেন, কার্ট পেইজে গেলেন আর ডিটেইল্স দিয়ে অর্ডার কনফার্ম করে ফেললেন. আগে কোনো অর্ডার করে থাকলে App-এ আপনার নাম, ফোন, এড্রেস এই ডিটেইল্স সেইভ করা থাকবে, সো নতুন করে আর ইনপুট দিতে হচ্ছে না.
২. স্টাইলাইন অ্যান্ড্রয়েড অ্যাপ এর সাইজ মাত্র ৪-মেগাবাইট, আর আমরা ডাটা ব্যবহারে অনেক অপটিমাইজেশন এনেছি যেমন ইমেজ ক্যাশ করছি, সো আপনারা শুধু wifi না, যখন মোবাইল ডাটা  ব্যবহার করবেন, তখন অনেক low bandwidth এও ব্রাউজ করতে পারবেন.
৩. অ্যাপে আমরা সবসময়ই আপডেট-গুলো নোটিফিকেশনের মাধ্যমে পাঠিয়ে থাকি. যেমন – নতুন কোন প্রোডাক্ট launch হচ্ছে, ফেয়ারের আপডেট, কোন প্রোডাক্টের ডিসকাউন্ট চলছে ইত্যাদি. সামনে ইচ্ছা আছে – কেউ কোনো প্রোডাক্ট খুঁজে না পেলে যখন ওই প্রোডাক্ট রি-স্টক হবে তাকে আলাদা করে ওই নোটিফিকেশন সেন্ড করা হবে. স্টাইলাইনের হ্যাপেনিং সবকিছুর সাথে রিয়েল-টাইমে থাকতে পারছেন এর মাধ্যমে.
৪. সার্চ ফিচার বেশ ইম্পর্টেন্ট এবং আপনাকে অনেক সাহায্য করবে. কোন প্রোডাক্ট খুজছেন সার্চ অপশনে গিয়ে সার্চ করলেই পেয়ে যাবেন লিস্ট-আকারে. সেখান থেকে খুব সহজেই ডিটেইল্স পেইজে যেতে পারবেন এন্ড অর্ডার করে ফেলতে পারবেন.
আমরা আরো দেখেছি যারা অ্যাপ থেকে অর্ডার করে তারা মোটামুটি আমাদের সিরিয়াস কাস্টোমার, মানে অনেক শপিং করেন. প্রতি মাসেই এমনকি অনেকে প্রতি সপ্তাহেই চলে আসেন শপিং করতে. আপনাদের মধ্যে যারা এরকম আছেন, নিশ্চিন্তে অ্যাপ্লিকেশনটি ইনস্টল করে ফেলতে পারেন আর দেখবেন আপনার অনেক সময় এবং পরিশ্রম বাচবে একটি ভালো হিজাব বা মডেস্ট ড্রেস কিনতে গিয়ে.
আর যারা আইফোন ব্যবহার করছেন, সাথেই থাকবেন সামনে ইনশা আল্লাহ আমরা আইফোন অ্যাপ নিয়ে আসবো.
যারা জুমাহ ফেস্টের এবারের কালেকশন-গুলো দেখতে চান, এবার আমরা হাইলাইট করছি উমরাহর জন্য আবায়া, বোরখা & খিমারে. এক নজরে এবারের জুমাহ ফেস্টের প্রোডাক্ট লিঙ্ক –  http://bit.ly/styline_jumah_fest

3 Comments

Leave a Reply